মেধাবী ছাত্রদের উৎসাহিত করার জন্য একটি উচ্চাভিলাষী প্রকল্প

Dec 27, 2023 - 18:18
Dec 27, 2023 - 18:18
 0  1377
মেধাবী ছাত্রদের উৎসাহিত করার জন্য একটি উচ্চাভিলাষী প্রকল্প

নয়াদিল্লি (RNI) ভারতীয় জিনিয়াস অনুসন্ধান একটি মর্যাদাপূর্ণ শিক্ষামূলক উদ্যোগের অধীনে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে।

আজ এক আলাপচারিতায় সংগঠনের প্রধান ওম সহায় এ তথ্য জানান।তিনি জানান, এই প্রতিযোগিতার আওতায় লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

তিনি বলেন, এই প্রতিযোগিতা উদীয়মান প্রতিভাদের জন্য তাদের বুদ্ধিমত্তা এবং একাডেমিক দক্ষতা প্রদর্শনের একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

মিঃ সহায়ের মতে, এই মর্যাদাপূর্ণ প্রতিযোগিতার বিজয়ীদের অত্যাধুনিক ল্যাপটপ এবং সার্টিফিকেট প্রদান করা হবে। উপরন্তু, এই চ্যাম্পিয়নদের DMIT পরীক্ষা দেওয়ার জন্য একটি বিশেষ সুযোগ দেওয়া হবে, যা একটি উদ্ভাবনী মূল্যায়ন।

শ্রী সহায় বলেছেন যে এর উদ্দেশ্য হল তাদের সহজাত শক্তি এবং প্রতিভা তুলে ধরা এবং বোঝা। এই পরীক্ষা আরও ব্যক্তিগত এবং শিক্ষাগত উন্নয়নের পথ হিসাবে কাজ করবে।

প্রতিষ্ঠানের প্রধান শ্রী সহায় বলেছেন যে ভারতীয় জিনিয়াস অনুসন্ধান বৃত্তি প্রতিযোগিতা একাডেমিক শ্রেষ্ঠত্বের স্বীকৃতির প্রতীক হিসাবে দাঁড়িয়েছে যা প্রতিভাবান ব্যক্তিদের বিকাশকে উৎসাহিত করে।

এই প্রতিযোগিতার কিছু শর্তাবলী নিম্নরূপ:-

1) এই পরীক্ষায় হিন্দি, ইংরেজি, গণিত এবং সাধারণ বুদ্ধিমত্তার মতো যেকোনো একটি বিষয় থেকে প্রশ্ন করা যাবে।

2) এই পরীক্ষায় প্রশ্ন সমাধানের জন্য বরাদ্দ সময় হবে 25 মিনিট।

3) এই পরীক্ষায় কোন ওভাররাইটিং বৈধ হবে না।

এই প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বিজয়ী হবেন যাদের এটি অনুসরণ করতে হবে।

1) প্রথম শ্রেণীতে - যারা 15 মিনিট থেকে 18 মিনিটের মধ্যে প্রশ্নের উত্তর দেবে তারা প্রথম শ্রেণীতে আসবে। এই শিশুদের একটি ল্যাপটপ, একটি শংসাপত্র, একটি পদক এবং IGS থেকে DMIT পরীক্ষা দেওয়া হবে।

2) দ্বিতীয় বিভাগে - সমস্ত শিশু যারা 18 মিনিট থেকে 22 মিনিটের মধ্যে প্রশ্নের উত্তর দেবে তারা দ্বিতীয় বিভাগে আসবে। এই শিশুদের একটি কম্পিউটার সেট, একটি সার্টিফিকেট, একটি মেডেল এবং আইজিএস থেকে ডিএমআইটি পরীক্ষা দেওয়া হবে।

3) তৃতীয় বিভাগে - 22 মিনিট থেকে 25 মিনিটের মধ্যে যে সমস্ত শিশু প্রশ্নের উত্তর দেবে তারা তৃতীয় বিভাগে আসবে। এই সমস্ত শিশুদের একটি ট্যাব, একটি শংসাপত্র, একটি পদক এবং IGS থেকে DMIT পরীক্ষা দেওয়া হবে।

Follow the RNI News channel on WhatsApp: https://whatsapp.com/channel/0029VaBPp7rK5cD6XB2Xp81Z

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

Subir Sen Founder, RNI News