ভারতের জোটে আসন সমন্বয় সঠিকভাবে হলে আগামী সাধারণ নির্বাচন আকর্ষণীয় হবে-তারার

Sep 22, 2023 - 11:56
Sep 22, 2023 - 12:08
 0  243
ভারতের জোটে আসন সমন্বয় সঠিকভাবে হলে আগামী সাধারণ নির্বাচন আকর্ষণীয় হবে-তারার

নয়াদিল্লি. (RNI) সুপরিচিত আইনজীবী ওম পাল সিং তারার বলেছেন যে ভারতের জোটে আসন সমন্বয় যদি সঠিকভাবে করা হয় তবে পরবর্তী সাধারণ নির্বাচন আকর্ষণীয় হবে৷

মিঃ তারার এক সাক্ষাতকারে এই কথা বলেন।তিনি বলেছিলেন যে 2019 সালের সাধারণ নির্বাচনে বিরোধীরা ছড়িয়ে ছিটিয়ে ছিল, কিন্তু এখন 28টি দল ভারত নামে একটি জোট গঠন করেছে, যা 2024 সালের আসন্ন সাধারণ নির্বাচনে এনডিএকে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করবে। যে বিজেপি এবং তার সহযোগীরা মাত্র কয়েকটি রাজ্যে ক্ষমতায় রয়েছে, 71 শতাংশ বিধায়ক ও সাংসদ ভারত জোটের অন্তর্গত।

এক প্রশ্নের জবাবে মিঃ তারার বলেছিলেন যে কেন্দ্রের মোদী সরকার 2014 সালে যে প্রত্যাশাগুলি ক্ষমতায় এনেছিল তা পূরণ করতে ব্যর্থ হয়েছে। সমাজে তিক্ততা বেড়েছে। মুদ্রাস্ফীতি এবং বেকারত্ব চরমে পৌঁছেছে। সরকার প্রতিশোধের মনোভাব নিয়ে কাজ করছে।

প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিং থেকে শুরু করে অনেক প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ মিঃ তারার বলেছিলেন যে মোদী সরকারের কাছে জনগণের অনেক প্রত্যাশা ছিল, কিন্তু তারা ছিন্নভিন্ন হয়েছে। একনায়কতন্ত্রের মাধ্যমে গণতন্ত্র চলে না। তিনি বলেছিলেন যে আমেরিকানরা G20 বিডেনে অংশ নিতে ভারতে আসা রাষ্ট্রপতি মানবাধিকার এবং সংবাদপত্রের স্বাধীনতার বিষয়ে জনাব মোদিকে পরামর্শও দিয়েছেন।

দিল্লি ও পাঞ্জাবের ক্ষমতাসীন আম আদমি পার্টির আইনি সেলের প্রধান ছিলেন মিঃ তারার অভিযোগ করেছেন যে কেন্দ্রের বিজেপি সরকার তার দলের সরকারের বিরুদ্ধে প্রতিহিংসা নিয়ে কাজ করছে। নেতাদের জেলে পাঠানো হয়েছে।পাঠাচ্ছে।এটা ঠিক নয়।নির্বাচিত সরকারকে সম্মান করতে হবে।এটা না হলে গণতন্ত্র হুমকির মুখে পড়বে।এল.এস.

সমরেন্দ্র পাঠক ড
সিনিয়র সাংবাদিক।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

211
211