সাধারণ নির্বাচন নিয়ে আলোচকদের মধ্যে শুরু হয়েছে আলোচনা সমালোচনা

Sep 17, 2023 - 20:28
Sep 17, 2023 - 20:28
 0  162
সাধারণ নির্বাচন নিয়ে আলোচকদের মধ্যে শুরু হয়েছে আলোচনা সমালোচনা

নয়াদিল্লি. (RNI) 2024 সালের সাধারণ নির্বাচন নিয়ে আলোকিত ব্যক্তিদের মধ্যে আলোচনার একটি রাউন্ড শুরু হয়েছে৷ এরই ধারাবাহিকতায় দেশের বহু গণ-আন্দোলনের ধারক-বাহক প্রখ্যাত সমাজকর্মী অরবিন্দ পাঠকের সক্রিয়তার কারণে রাজনৈতিক আলোড়ন বাড়বে বলে ধারণা করা হচ্ছে। দীর্ঘদিন পর গত এক সপ্তাহে অনেক সেলিব্রেটির সঙ্গে দেখা করেছেন তিনি। সব মতাদর্শের মানুষ এতে অন্তর্ভুক্ত।

যাইহোক, শ্রী পাঠক তার সক্রিয়তাকে রাজনৈতিক কর্মকাণ্ড থেকে আলাদা বলে বর্ণনা করেছেন এবং বলেছেন যে এটি তার সৌজন্য সাক্ষাৎ। অনেকদিন পর এই মানুষগুলোর সাথে দেখা। লখনউ, জয়পুর, ভোপাল এবং রায়পুর সহ আরও অনেক জায়গায় বুদ্ধিমান লোকদের সাথে দেখা করার একটি প্রোগ্রাম রয়েছে তার।

শ্রী পাঠক, যিনি অতীতে যুবকদের জন্য ক্ষমতায় 50 শতাংশ অংশীদারিত্ব, উপজাতীয় অধিকার রক্ষা, ছোট রাজ্য গঠন এবং সামাজিক উদ্বেগের জন্য আন্দোলন শুরু করেছিলেন, এই সপ্তাহে সর্বশেষ পরিস্থিতি নিয়ে তার ঘনিষ্ঠ সমর্থকদের সাথে পরামর্শ করেছেন। তিনি সুপ্রিম কোর্ট এবং দিল্লির জেলা আদালতের অনেক সিনিয়র আইনজীবীর সাথে পৃথক আলোচনাও করেছেন।

বৃহস্পতিবার, শ্রী পাঠক সুপরিচিত শিক্ষাবিদ অধ্যাপক যোগেশ কুমারের সাথে দেখা করেন এবং মিথিলা, বিহার এবং দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে গভীরভাবে আলোচনা করেন। এই সময় অধ্যাপক কুমার বলেছিলেন যে মিথিলা এই ক্ষেত্রে একজন নেতা। শিক্ষার এখানে অনেক মহান ব্যক্তিত্ব এসেছেন। এই উপলক্ষে, শ্রী পাঠক তাকে মিথিলায় অবস্থিত মা জানকী এবং অন্যান্য দেব-দেবীর জন্মস্থান পরিদর্শনের জন্য অনুরোধ করেছিলেন।

শ্রী পাঠক পরে ডঃ সঞ্জয় শ্রীবাস্তব, হরিয়ানার মানব রচনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং নয়ডার জে.এস.এস-এর সাথে দেখা করেন। ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ ডঃ অমরজিত সিং এর সাথেও দেখা করেন। এর আগে, শ্রী পাঠক কেন্দ্রীয় স্বাস্থ্য পরিষেবার প্রাক্তন মহাপরিচালক এবং NEET-এর প্রাক্তন চেয়ারম্যান এবং অন্যান্য অনেক বুদ্ধিমান লোকের সাথে সর্বশেষ পরিস্থিতি নিয়েও আলোচনা করেছিলেন। এলএস.

মীনাক্ষী/মধুবালা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow