সাধারণ নির্বাচন 2024: এনডিএর পক্ষে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করা সহজ নয়: অধ্যাপক সিং

Apr 21, 2024 - 19:53
Apr 21, 2024 - 19:53
 0  567
সাধারণ নির্বাচন 2024: এনডিএর পক্ষে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করা সহজ নয়: অধ্যাপক সিং

নয়াদিল্লি (RNI) বিশিষ্ট সমাজতন্ত্রী এবং দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শশী শেখর প্রসাদ সিং বলেছেন যে জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) এই লোকসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারবে না৷

জেপি আন্দোলনে সক্রিয় ড. সিং প্রথম দফায় 102টি আসনে ভোটগ্রহণ শেষ হওয়ার পরে একটি সাক্ষাত্কারে এই দাবি করেছিলেন তিনি বলেছিলেন যে ভোটের শতাংশে বিশাল হ্রাস এটি স্পষ্ট করেছে যে জনগণের কোনও ঝোঁক নেই নির্বাচনের প্রতি তিনি বলেন, এই পতন, বিশেষ করে হিন্দি অঞ্চলে, জনগণ সরকারের কাজকর্মে খুবই অসন্তুষ্ট।

বিহারের একজন প্রচণ্ড স্বাধীনতা সংগ্রামীর ছেলে ডক্টর সিং বলেন, যেভাবেই হোক বিজেপি এবং এনডিএ-র কাছে উত্তর-পূর্বে আর কিছু নেই, কিন্তু তারা গত কয়েক বছরে কার্যকর ছিল 2014 এবং 2019। কিন্তু এবারও তাদের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা আছে তখন তারা ২৭২ সংখ্যাগরিষ্ঠতার অঙ্কটা কোথা থেকে পাবে বুঝতে পারছি না। এবার 400 পার করার স্লোগান স্লোগান মাত্র।

এক প্রশ্নের জবাবে ডক্টর সিং বলেন, কাশ্মীরে 370 অনুচ্ছেদ বাতিলের পর এটি একটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত হয়েছে? সংখ্যালঘুদের বিরুদ্ধে কুসংস্কার একটি নির্দিষ্ট শ্রেণীকে টার্গেট করে করা হচ্ছে এবং রাজনীতি দুটি ভিন্ন জিনিস, কিন্তু এগুলোকে একত্রিত করে সংবিধানের নিরপেক্ষ প্রকৃতিকে ধ্বংস করা হচ্ছে।

তিনি বলেন, রামমন্দির নির্মাণ এখন আর ইস্যু নয়, এই শাসনে জনগণ বিপর্যস্ত হয়ে পড়েছে। কৃষিপ্রধান এই দেশে কৃষকরা তাদের অধিকারের জন্য এক বছর ধরে লড়াই করছে, কিন্তু তাদের মতামতকে উপেক্ষা করা হয়েছে।

Follow the RNI News channel on WhatsApp: https://whatsapp.com/channel/0029VaBPp7rK5cD6XB2X

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow