দিল্লিতে প্রার্থীদের ‘ডোর টু ডোর’ প্রচার পরিবেশ উত্তপ্ত করে তুলেছে

May 5, 2024 - 17:49
May 5, 2024 - 17:49
 0  675

নয়াদিল্লি (RNI) দিল্লির সাতটি লোকসভা আসনের জন্য মনোনয়নের পরে, প্রার্থীদের নিবিড় "ডোর টু ডোর" প্রচারের মাধ্যমে পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে।

কংগ্রেসের কানহাইয়া কুমার ব্যতীত উভয় জোটের সকল প্রার্থী সহ শনিবার পর্যন্ত মোট 141 জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন বলে জানা গেছে, মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন হওয়ায় সোমবার ভিড়ের সম্ভাবনা রয়েছে।

25 মে জাতীয় রাজধানী দিল্লির সাতটি আসনে ষষ্ঠ দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দিল্লিতে মোট ভোটার সংখ্যা এক কোটি ৫২ লাখ ২ হাজার ১৬১ জন। এবার প্রথমবারের মতো ভোট দিতে পারবেন ২ লাখ ৩৪ হাজার ভোটার।

সকাল ১০টা থেকে শুরু হয়ে ডোর টু ডোর গণসংযোগ চলছে তাদের সমর্থকদের সঙ্গে, যারা তাদের প্রার্থীর পক্ষে ভোট দেওয়ার জন্য অনেক সময় প্রশ্নের মুখে পড়েন মানুষকে বোঝানোর চেষ্টাও করেন এই সময়ের মধ্যে।

এবার বিজেপি কর্মীরা 400 ছাড়িয়ে স্লোগান দিচ্ছেন, আর এএপি কর্মীরা এই সময় মূল্যস্ফীতি, বেকারত্ব এবং দুর্নীতির ইস্যুতেও সরকার পরিবর্তনের স্লোগান দিচ্ছেন কংগ্রেসীরাও চৌকিদার চোর হ্যায় স্লোগান দিতে কসুর করে না।

মনোনয়ন দাখিলের আগে প্রধান দলগুলোর প্রার্থীরাও তাদের সমর্থনে সমাবেশ করলেও সাধারণ মানুষের মধ্যে ঢোল-ঢোল বাজিয়ে মনোনয়ন জমা দিতে আসেননি সবচেয়ে বেশি ভিড় ছিল আপের কে মহাবল মিশ্র এবং তার প্রতিদ্বন্দ্বী বিজেপির কমলজিৎ উভয়েরই এলাকায় বিশেষ পরিচিতি রয়েছে।

এই নির্বাচনে বিশেষ বিষয় হল বিজেপি স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করছে, যেখানে প্রথমবারের মতো ভারতীয় জোটের অংশ হিসেবে AAP 4টি আসনে এবং কংগ্রেস 3টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে সামনে এবার সবকটি আসনেই প্রতিদ্বন্দ্বিতা রয়েছে।

এবার বিজেপি উত্তর-পূর্ব সংসদীয় আসন থেকে বিদায়ী সাংসদ মনোজ তিওয়ারি ছাড়া সব নতুন মুখকে প্রার্থী করেছে, নয়াদিল্লি থেকে বিজেপির বাঁসুরি স্বরাজের বিরুদ্ধে, কংগ্রেসের উদিত রাজ উত্তর-পশ্চিম থেকে বিজেপির যোগেন্দ্র চন্দোলিয়ার বিরুদ্ধে চাঁদনি চক থেকে বিজেপির প্রবীণ খান্ডেলওয়ালের বিরুদ্ধে আগারওয়াল, দক্ষিণ থেকে বিজেপির রামবীর বিধুরির বিরুদ্ধে এএপি-র সাহি রাম পেহলওয়ান, পূর্ব থেকে বিজেপির হর্ষ মালহোত্রার বিরুদ্ধে এবং পশ্চিম দিল্লি থেকে এএপি-র কুলদীপ কুমার বিজেপির কমলজিতের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Follow RNI News Channel on WhatsApp: https://whatsapp.com/channel/0029VaBPp7rK5cD6XB2

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

211
211