বিহারে এনডিএ-র বেশির ভাগ পুরনো মুখকে মাঠে নামায় নতুন মুখ হতাশ

Mar 26, 2024 - 17:39
Mar 26, 2024 - 17:39
 0  297
বিহারে এনডিএ-র বেশির ভাগ পুরনো মুখকে মাঠে নামায় নতুন মুখ হতাশ

পাটনা (RNI) বিহারে এনডিএ-র বেশিরভাগ পুরানো মুখের ফিল্ডিং নিয়ে নতুন মুখরা হতাশ। এ কারণে দেশদ্রোহিতার সম্ভাবনা রয়েছে।এলজেপি রামবিলাসের মধ্যে কোন্দল রয়েছে।

এনডিএ-র বিভিন্ন দল থেকে টিকিট প্রত্যাশী নেতারা এবং রাজনৈতিক পণ্ডিতরা অনানুষ্ঠানিক কথোপকথনে এই তথ্য জানিয়েছেন।বিজেপি এবং জেডিইউ-র অনেক নেতা এমনকি বলেছেন যে উভয় দলই সিদ্ধান্ত নিয়েছে যে তরুণ মুখ প্রার্থীদের বিপুল সংখ্যক টিকিট দেওয়া হবে। কিন্তু এসব দল গড়ে প্রায় ৭০ জন প্রবীণ নেতাকে মাঠে নামিয়ে নতুন মুখের পরিকল্পনা ভেস্তে দিয়েছে।তাদের তালিকায় নারীর সংখ্যাও নগণ্য।

বিজেপির রাধামোহন সিং, আর কে সিং এবং গিরিরাজের বয়স ৭০-এর উপরে। রবিশঙ্কর প্রসাদ প্রায় ৭০-এ পৌঁছতে চলেছেন। 50 বছরের কম বয়সী একমাত্র প্রার্থী হলেন রাজ ভূষণ নিষাদ, যার বয়স 48 বছর।

বিজেপি পশ্চিম চম্পারন, পূর্ব চম্পারণ থেকে সঞ্জয় জয়সওয়ালকে প্রার্থী করেছে- রাধা মোহন সিং, আরারিয়া- প্রদীপ কুমার সিং, ঔরঙ্গাবাদ- সুশীল কুমার সিং, মধুবনি- অশোক কুমার যাদব, দরভাঙ্গা- গোপাল জি ঠাকুর, মুজাফফরপুর- রাজ ভূষণ নিষাদ, মহারাজগঞ্জ- জনার্দন সিং। সিগ্রিওয়াল। , সরন - রাজীব প্রতাপ রুডি, উজিয়ারপুর - নিত্যানন্দ রাই, বেগুসরাই - গিরিরাজ সিং, নওয়াদা - বিবেক ঠাকুর, পাটনা সাহেব - রবি শঙ্কর প্রসাদ, পাটলিপুত্র - রাম কৃপাল যাদব, আরা - রাজ কুমার সিং, বক্সার - মিথিলেশ তিওয়ারি এবং শিবেশ রাম সাসারাম থেকে, দুজন বাদে বাকিরা একই পুরনো মুখ।

একইভাবে NDA কম্পোনেন্ট JDU 16 প্রার্থীর নাম ঘোষণা করেছে। সীতামারহির সাংসদ ও জেডিইউ নেতা সুনীল কুমার পিন্টুর টিকিট বাতিল করা হয়েছে। তাঁর জায়গায় টিকিট দেওয়া হয়েছে বিধান পরিষদের চেয়ারম্যান দেবেশ চন্দ্র ঠাকুরকে। সিওয়ানের সাংসদ কবিতা সিংয়ের টিকিটও কাটা হয়েছে। তার জায়গায় বিজয়লক্ষ্মী দেবীকে লোকসভা প্রার্থী করেছে দল।

কিশানগঞ্জ লোকসভা আসন থেকে 2019 সালের জেডিইউ টিকিটে প্রতিদ্বন্দ্বিতাকারী সৈয়দ মাহমুদ আশরাফের জায়গায় মুজাহিত আলমকে টিকিট দেওয়া হয়েছে। দল শিবহার থেকে লাভলী আনন্দের নাম অনুমোদন করেছে।

একইভাবে বাল্মিকি নগর থেকে সুনীল কুমার, ঝাঁঝাড়পুর-রামপ্রীত মণ্ডল, সুপল-দিলেশ্বর কামাত, কাটিহার- দুলালচন্দ্র গোস্বামী, পূর্ণিয়া- সন্তোষ কুমার কুশওয়াহা, মাধেপুরা- দীনেশ চন্দ্র যাদব, গোপালগঞ্জ- ডক্টর অলোক কুমার সুমন, ভাগলপুর- কুমার ব্যাঙ্ক, অজয়। - গিরিধারী যাদব, মুঙ্গের - রাজীব রঞ্জন সিং ওরফে লালন সিং, নালন্দা - কৌশলেন্দ্র কুমার এবং চন্দেশ্বর আজাদকে জেহানাবাদ থেকে প্রার্থী করা হয়েছে।

এনডিএ-র অন্য প্রধান উপাদান এলজেপি পরিবারের মধ্যে কোন্দল রয়েছে। যাই হোক, এই দলে পরিবারের আধিপত্য রয়েছে। এরপর যদি কিছু করা হয় তাহলে হয়তো আরও লোক সুযোগ পাবে। তবে এবার পরিস্থিতি পাল্টেছে।

Follow the RNI News channel on WhatsApp: https://whatsapp.com/channel/0029VaBPp7rK5cD6XB2Xp81Z

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow